• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন |
শিরোনাম :

দিনাজপুরে স্কুল ছাত্রীর শ্লীলতাহানী নিয়ে তোলপাড়

Shaheb Dinajpur Pic--বিশেষ প্রতিনিধি: রিজ স্কুলের শিক্ষক তপু রায় কর্তৃক সপ্তম শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানী এবং পর্ণগ্রাফি তৈরী’র ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে দিনাজপুরের নারী সমাজ। ওই স্কুলের শিক্ষক তপু রায় এবং চেয়ারম্যান অলিউর রহমান নয়নকে গ্রেফতার ও শাস্তি’র দাবীতে মানববন্ধন এবং সংবাদ সম্মেলন হয়েছে। এছাড়াও মামলা হয়েছে আদালতে।
সোমবার দিনাজপুর প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় ২ ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, নারী নেত্রী ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, নারী নেত্রী খ্রিষ্টীনা লাভলী দাস, ছবি সিনহা, হাসিনা আক্তার শিউলি, মাসুদা বেগম মুক্তা, রানী ইসলাম প্রমুখ। পরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আলেয়া বেগম স্বপ্না। বিভিন্ন স্তরের প্রায় ৩ শতাধিক নারী মানববন্ধনে অংশগ্রহন করে। মানববন্ধন চলাকালীন বক্তারা বলেন, শিক্ষকদের উপর ভরসা করেই মেয়েদের স্কুলে পাঠানো হয়। আর সেখানেও মেয়েদের নিরাপত্তা নেই। নারী পিপাসু, লম্পট ও চরিত্রহীন শিক্ষকদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিয়ে শিশু মেয়েদের (ছাত্রীদের) নিরাপত্তার দায়িত্ব নিতে হবে। এ সব শিক্ষকদের অবিলম্বে গ্রেফতার করে শাস্তি দিতে হবে। এ ঘটনায় দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল জজ আদালতে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন (সংশোধিত/০৩) আইনের ১০ ধারা ও দন্ডবিধি আইনে ৫১১ ধারায় এবং দিনাজপুর কোতয়ালী থানায় পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে।  মানববন্ধনে নারী নেত্রীদের বক্তব্য এবং আদালত ও কোয়ালী থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, রাত্রী কালীন ক্লাস নেয়ার সময় গত ২৫ এপ্রিল রাত আনুমানিক ৮টার সময় নিজ স্কুল কক্ষে শিক্ষক তপু রায় ৭ম শ্রেণীর ছাত্রীকে  জড়িয়ে ধরে অনৈতিক কার্যকলাপের চেষ্টা চালায়। এ বিষয়ে বিচার দাবি করলে ১৫ মে’১৬ স্কুলের চেয়ারম্যান অলিউর রহমান নয়ন দুঃশ্চরিত্র ও লম্পট শিক্ষক তপু রায়ের বিচার না করে উল্টো নির্যাতিত ছাত্রীকে ভয় ভীতি, হুমকী প্রদর্শন করে কান ধরে স্কুলের প্রতিটি কক্ষে নিয়ে যায় ও অমানষিক নির্যাতন  এবং পর্নগ্রাফি ধারণ করে। নির্যাতিতা ছাত্রীর মাতা সৈয়দা সেলিনা মমতাজ  দু’টো  ঘটনাই উল্লেখ করে দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন  ট্রাইবুনাল আদালতে চেয়ারম্যান অলিউর রহমান নয়ন ও তপু রায়ের বিরুদ্ধে মামলা দায়ের করে।মামলা নং ৩৫৬/১৬। মামলাটি তদন্তধীন রয়েছে। কোতয়ালী থানার দায়েরকৃত মামলায় দাবি করা হয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল জজ আদালতে মামলা দায়েরের খবর পেয়ে স্কুলের চেয়ারম্যান ও অভিযুক্ত শিক্ষক ক্ষিপ্ত হয়ে উঠে। মামলা তুলে নেয়ার জন্য ভয় ভীতি প্রদর্শন করতে থাকে। মামলায় উল্লেখ করা হয়েছে আদালতে দায়েরকৃত মামলা তুলে না নিলে ওই স্কুল ছাত্রীর অশ্লীল স্থীর ও ভিডিও চিত্র পূর্বেই ধারন করে সংরক্ষন করা আছে। মামলা তুলে না নিলে ধারনকৃত পর্ণগ্রাফি তৈরী করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইন্টারনেট, ওয়েব সাইড বা মোবাইল ফোনে সরবরাহ করা হবে। দিনাজপুর কোতয়ালী  থানার অফিসার ইনচার্জ একেএম খালেকুজ্জামান পিপিএম রিজ স্কুলের চেয়ারম্যান অভিযুক্ত অলিউর রহমান নয়ন ও শিক্ষক তপু রায়ের বিরুদ্ধে মামলা দায়েরের সত্যতা স্বীকার করে বলেন , আসামীদের গ্রেফতারের অভিযান চলছে। এদিকে নারীনেত্রী ও ভাইস চেয়ারম্যান অভিযোগ করেন রিজ স্কুলের চেয়ারম্যান অলিউর রহমান নয়ন বিদেশে পারি দেয়ার জন্য চেষ্টা চালাচ্ছেন। এখবর ছড়িয়ে পড়লে নারী সমাজে উত্তেজনা ছড়িয়ে পড়ে। নয়ন যেন বিদেশে পালিয়ে যেতে না পারে। প্রশাসনের কাছে এ দাবি রাখা হয়েছে। নির্যাতিত স্কুল ছাত্রীর মাতা সৈয়দা সেলিনা মমতাজ কাঁদতে কাঁদতে সাংবাদিকদের বলেন,  যে কোন মুহূর্তে আমার মেয়ে আত্মহত্যা করতে পারে। আমি নারী পিপাসু শিক্ষক ও নির্যাতনকারী স্কুল চেয়ারম্যানের গ্রেফতার ও বিচার দাবী করছি।
অপরদিকে এ অভিযোগ সম্পূর্ণ অসত্য বলে দাবী করে  রিজ স্কুলের চেয়ারম্যান অলিউর রহমান নয়ন বলেন,আমরা রাজনৈতিক প্রতিহিংসার শিকার। আমাদের প্রতিষ্ঠানের ভাবমুর্তি নষ্ট করার উদ্দেশ্যে একটি মহল উঠে পড়ে লেগেছে। একজন নেশাগ্রস্থ ছাত্রীকে পুজি করে মিথ্যা অভিযোগ তুলে আমাদের হয়রানী করতে চাইছে। নিরপেক্ষ সঠিক তদন্ত হলে আসল রহস্য পেরিয়ে পড়বে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ